দিন ৯ – চট্রগ্রামে যাত্রা

হটাত ঠিক করলাম ট্রেনে করে কোথাও যাবো। অনেক অপশন চিন্তা করতে করতে চট্রগ্রাম ঠিক করলাম। কমলাপুর রেল স্টেশনে গিয়ে লম্বা লাইনে দাঁড়িয়ে টিকেট কাটলাম।

সকাল সাত টায় ট্রেন। ঢাকায় এখন সূর্য উঠে সকাল সাড়ে সাতটায়। হিসেব মতে আমাদের সূর্য উঠার আগেই বের হয়ে গেলাম। সময়মত ট্রেন ধরে আমরা চট্রগ্রামের উদ্দেশে রউনা দিলাম। নতুন চকচকে ট্রেন।

ট্রেন নিয়ে আমার ছোটবেলার অনেক স্মৃতি আসে। ট্রেনের বগির পর বগিতে হাঁটা, খাবার বগিতে দাড়িয়ে চা খাওয়া, ট্রেনের কাটলেট, চিকেন ফ্রাই, জেলি দেয়া রুটি… আরও কত কিছু।

এখন অবশ্য কিছু পরিবর্তন হয়েছে। খাবার আসে পর্যটন কর্পোরেশন থেকে (জানি না কেন?)। সেই কাটলেট, চিকেন ফ্রাই, জেলি রুটি কিছুই আর পেলাম না।

চট্রগ্রামে আমরা উঠলাম পেনিনসুলা হোটেলে। হোটেলে ব্যাগ রেখে আমরা বের হলাম খাবার খেতে। দুপুরের খাবার খেয়ে আমরা গেলাম ফয়েজ লেকে। গিয়ে দেখি পুরো পার্ক জুরে উচ্চসরে হিন্দি গান বাজাচ্ছে। মেজাজ খুব খারাপ হল। কাউকে পেলাম না ব্যপারটা বলার জন্য।

কিছুক্ষণ থেকে আর হিন্দি গান সহ্য করতে না পেরে বের হয়ে আসলাম। এরপর গেলাম ওয়েল ফুড এর শো রুমে। বন্ধু আহসান আসলো একটু পরে। ভাগিনা ওয়ালিদ আসলো। কফি, আইসক্রিম আর হালকা নাস্তা খেয়ে হোটেলে চলে আসলাম। আসার পথে ক্যান্ডি নামের বিখ্যাত দোকান থেকে জিলাপি কিনে আনলাম।

 

Please follow and like us: